রিপোর্ট- শরীফ আহম্মেদ

শরীফ আহমেদ এস এ বাংলানিউজ ইন্টারন্যাশনাল ডেস্ক রিপোর্টঃ একবার নয়, দুবার নয়, অন্তত ৮৭ বার করোনার টিকা নিয়েছেন জার্মানির এক ব্যক্তি (৬১)।

মঙ্গলবার (০৫ এপ্রিল) স্থানীয় সংবাদপত্র ফ্রায়ে প্রেসের বরাত দিয়ে জার্মান সংবাদমাধ্যম ডয়চে ভেলে এ খবর জানিয়েছে।

ডয়চে ভেলে জানায়, গত শুক্রবার অভিযোগ উত্থাপিত হওয়ার পর ওই ব্যক্তির বিরুদ্ধে তদন্ত শুরু হয়েছে। অভিযুক্ত জার্মানির পূর্বাঞ্চলের সাক্সোনি ও সাক্সোনি-আনহাল্ট রাজ্যের কেন্দ্রগুলো থেকে টিকা নেন।

তবে শুধু সাক্সোনি রাজ্যেই তিনি ৮৭ বার টিকা নিয়েছেন বলে নিশ্চিত হওয়া গেছে। ফলে তার টিকা নেওয়ার সংখ্যা আরো বেশি হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

ওই ব্যক্তি একদিনে সর্বোচ্চ তিনবার টিকা নেন বলে জানা গেছে।
জার্মান রেড ক্রসের মুখপাত্র কাই ক্রানিশ ফ্রায়ে প্রেসেকে বলেন, ড্রেসডেন শহরের এক টিকা কেন্দ্রের কর্মী ওই ব্যক্তিকে চেনেন বলে সন্দেহ পোষণ করেছিলেন। টিকার দিতে অ্যাপয়েন্টমেন্ট নেওয়ার তিনি নাম ও জন্মতারিখ দিয়েছিলেন। তবে স্বাস্থ্য বিমার কার্ড দেখাননি।

এদিকে এ ঘটনায় জার্মানির স্বাস্থ্য খাতের একটি দুর্বলতা উঠে এসেছে। দেশটিতে চিকিৎসা সংক্রান্ত তথ্য এখনো পুরোপুরি ডিজিটালাইজড করা হয়নি কিংবা কেন্দ্রীয়ভাবে সংরক্ষণ করা যায়নি।

ইতোমধ্যে জার্মানির ৭৫ শতাংশ মানুষ করোনার পুরো টিকা নিয়েছেন। যদিও পশ্চিমা ইউরোপের দেশগুলোর তুলনায় টিকার নেওয়ার হার কম। কারণ স্পেনের ৮৫ শতাংশ, পর্তুগালের ৯১ শতাংশ মানুষ করোনা টিকা নিয়েছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে