রিপোর্টঃ মুশফিকুর রহমান

বরগুনার পাথরঘাটায় যুবক বয়সী পথচারীদের মাঝে কোরআন শরিফ বিতরণ করা হয়। উপজেলা স্বেচ্ছাসেবী সংগঠন অগ্রগামী ফাউন্ডেশনের উদ্যোগে এই কোরআন শরিফ বিতরণ করা হয়। তিন দিনের কর্মসূচির প্রথম দিনে ২০ জন পথচারীর হাতে বিনামূল্যে কোরআন শরিফ তুলে দেওয়া হয়। 

বোরবার (২৪ এপ্রিল) সকাল থেকে পাথরঘাটার শেখ রাসেল স্কয়ারের বিভিন্ন পথচারীদের মাঝে কোরআন বিতরণ করা হয়। অগ্রগামী ফাউন্ডেশনের কোরআন বিতরণ আরও দুদিন চলবে বলেও জানান সংশ্লিষ্টরা।

সংগঠনটির প্রতিষ্ঠাতা গোলাম রাব্বি খান জানান, একটি অরাজনৈতিক প্রতিষ্ঠান হিসেবে দীর্ঘদিন ধরেই আমরা কিছু তরুণ অগ্রগামী ফাউন্ডেশন নিয়ে কাজ করে আসছি। পবিত্র মাহে রমজানের তাৎপর্য ঘিরে আমাদের পবিত্র আল কোরআন বিতরণের কর্মসূচি হাতে নিই। আরও দুদিন আমাদের এ কর্মসূচি চলবে।

তিনি আরও বলেন, আজ প্রথম দিনে যুবকসহ ২০ জন পথচারীর হাতে পবিত্র কোরআন শরিফ তুলে দিতে পেরেছি। ভবিষ্যতে আমাদের এ কর্মকাণ্ড অব্যহত থাকবে।

পাথরঘাটা নাগরিক অধিকার ফোরামের সভাপতি শফিকুল ইসলাম খোকন বলেন, মহাপবিত্র কোরআন বিনামূল্যে প্রদান করা আসলেই সৌভাগ্যের বিষয়। এমন মহৎ কাজের সঙ্গে থাকতে পেরে আমি ধন্য। বর্তমান সময়ে তরুণরা মাদক সেবন, মোবাইলে আসক্তি হয়ে পড়েছে। এর মধ্যে কিছুসংখ্যক ব্যতিক্রম চিন্তাধারার তরুণদের এমন কাজকে সাধুবাদ জানাই। সংগঠনটি আগেও আমরা অসহায় মানুষের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে। আজ কোরআন বিতরণের উদ্যোগটি প্রশংসার দাবিদার।

পথচারীদের মাঝে কোরআন শরিফ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পাথরঘাটা উপজেলা প্রেসকাবের সাধারণ সম্পাদক এএসএম জসিম, ফাউন্ডেশনের সদস্য বশির সিকদার, আল আমিন, জাহিদ তালুকদার, আরিফসহ আরও অনেকে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে