নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি – সায়েম কবির

নারায়ণগঞ্জে ফুটপাতের দোকানে নেওয়া বিদ্যুতের অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করতে অভিযান চালিয়েছে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি (ডিপিডিসি) লিমিটেড। অভিযানে দুই শতাধিক দোকানের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে সংস্থাটি।

বুধবার (৩ আগস্ট) সন্ধ্যায় ডিপিডিসির এনওসিএস নারায়ণগঞ্জের (পূর্ব) নির্বাহী প্রকৌশলী গোলাম মোরশেদের নেতৃত্বে নগরীর চাষাড়া, বঙ্গবন্ধু সড়ক, সিরাজদ্দৌল্লা সড়ক, কালীরবাজার, দিগুবাবুরবাজার, শায়েস্তা খাঁ সড়ক, ২নং রেলগেট ও ১নং রেলগেট এলাকায় অভিযান চালানো হয়।

স্থানীয় সূত্রে জানা গেছে, নারায়ণগঞ্জে ফুটপাতে অবৈধ সংযোগ স্থাপনের মাধ্যমে বিদ্যুৎ চুরির মহোৎসব চালিয়েছে একটি সংঘবদ্ধ চক্র। চক্রটি ফুটপাতে চুক্তির ভিত্তিতে বিদ্যুতের অবৈধ সংযোগ দিয়ে প্রতি মাসে কয়েক লাখ টাকা হাতিয়ে নিচ্ছে। ফলে একদিকে সরকার বিপুল পরিমাণ রাজস্ব বঞ্চিত হচ্ছে, অপরদিকে এই বিদ্যুতের সিস্টেম লসের খেসারত দিতে হচ্ছে বৈধ গ্রাহকদের। এ পরিস্থিতিতে অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করতে অভিযানে নামে বিদ্যুৎ বিতরণ কর্তৃপক্ষ ডিপিডিসি।

অভিযান শেষে নির্বাহী প্রকৌশলী মো. গোলাম মোরশেদ SA বাংলা নিউজ কে বলেন, আজ শহরের ফুটপাতে অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্নকরণ অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে দুই শতাধিক অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। পাশাপাশি আমরা অবৈধ গ্রাহকদের তালিকা করে তাদের সাবধান করেছি। পরবর্তীতে তারা যদি একই অপরাধ করেন তাহলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, বিদ্যুৎ সাশ্রয়কল্পে সরকার রাত ৮টার মধ্যে মার্কেট ও দোকানপাট বন্ধ করার নির্দেশ দিয়েছে। সরকারি নির্দেশনা মোতাবেক রাত ৮টার মধ্যে সকল দোকানপাট ও মার্কেট বন্ধ করতে হবে। যারা এর ব্যত্যয় ঘটাবে তাদের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হবে।এ সময়ে আরও উপস্থিত ছিলেন উপ-বিভাগীয় প্রকৌশলী রাকিবুল ইসলাম, সহকারী প্রকৌশলী মো. জোনায়েদ হাসান নাজমুল, উপ-সহকারী প্রকৌশলী নাসির উদ্দিন, উপ-সহকারী প্রকৌশলী ফিরোজ আহমেদ রানা, উপ-সহকারী প্রকৌশলী কুদরত আলী, নির্বাহী প্রকৌশলী মো. মশিদুল হক প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে